মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তন নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ১০০

411

হবিগঞ্জ, আগস্ট ১২: হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তন নিয়ে দুপক্ষের সংঘর্ষে দুইজন নিহত ও কমপক্ষে ১০০ জন আহত হয়েছেন।

শনিবার সকালে উপজেলার মুগকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন ওই গ্রামের সাবু মিয়ার ছেলে লন্ডন প্রবাসী কবির মিয়া আখুঞ্জি (৫৫) ও একই গ্রামের মতিন মিয়া (৫০)। আহতদের বাহুবল, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তন নিয়ে দুপক্ষের মধ্যে বিরোধ চলছিল। এক পক্ষ বর্তমান ইমান ফরিদ আখুঞ্জির পরিবর্তন চায়। অপর পক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়। এ নিয়ে শুক্রবার সাতকাপন ইউনিয়নের চেয়ারম্যান মুগকান্দি গ্রামের শাহ আবদাল মিয়া আখুঞ্জি গ্রুপের সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের শফিক মাস্টারের কথা কাটাকাটি হয়।  এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন  সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৫০ জন আহত হন।

তিনি আরো জানান, শুক্রবারের সংঘর্ষের জের ধরে শনিবার সকালে তারা আবারো সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দুইজন নিহত ও ৫০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।