বাবুই শিশুসাহিত্য পুরস্কারের জন্য পাণ্ডুলিপি আহ্বান

434

ঢাকা, আগস্ট ০২: শিশুতোষ প্রকাশনা ‘বাবুই’ আয়োজন করেছে শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার ২০১৭। বাংলা ও ইংরেজি উভয় ভাষায় শিশুকিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পাণ্ডুলিপি আহ্বান করেছেন আয়োজকরা। একক ও গুচ্ছ গল্প, মুক্তিযুদ্ধের গল্প-উপন্যাস, সায়েন্সফিকশন, ভূত বিষয়ক, রম্য উপন্যাস, ছড়া, প্রবন্ধ ও গবেষণা বিষয়ে পাণ্ডুলিপি পাঠাতে পারবেন লেখকরা।

বাবুই-এর স্বত্বাধিকারী কাদের বাবু বলেন, “শিশুকিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম তুলে আনার জন্য আমাদের এ আয়োজন। ফলে যারা ভালো লেখেন কিন্তু বই প্রকাশ করতে পারছেন না, তাদের সুযোগ করে দেয়াও উদ্দেশ্য। দেশের খ্যাতিমান সাহিত্যিকরা বিচারকের দায়িত্বে থাকবেন।”

তিনি জানান, শিশুকিশোরদের উপযোগী পাঁচটি বিভাগে মৌলিক লেখার জন্য এ পুরস্কার দেয়া হবে। লেখা পাঠানো যাবে ৩০ সেপ্টেম্বর ২০১৭-এর মধ্যে।

বাংলাদেশের কিংবা প্রবাসে যেকোনো সাহিত্যিক এ আয়োজনে অংশ নিতে পারবেন। প্রাথমিক পাণ্ডুলিপি নির্বাচনের পর বাবুইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বই প্রকাশ করা হবে। বই প্রকাশের পর এক অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের ক্রেস্ট, সম্মাননাপত্র ও লেখক সম্মানি বুঝিয়ে দেয়া হবে।

পাণ্ডুলিপি যে মৌলিক সৃষ্টিকর্ম সে বিষয়ে লেখককে নিশ্চয়তা দিতে হবে। পাণ্ডুলিপি কম্পোজ করে মেইলে অথবা প্রিন্ট আকারে ডাকযোগে লেখকের সেলফোন নম্বরসহ লেখা পাঠাবার ঠিকানা : বাবুই, ২৩/৩ তোপখানা রোড, ঢাকা-১০০০। email : babuiprokash@gmail.com।